Tuesday, January 13, 2015

rishi026@gmail.com

সরে যাও দূরে
.............. ঋষি
=================================
আমাকে কবিতা ভেবে লিখো না মনের পাতায়
আমি বিষাক্ত বিষ যন্ত্রণার আঁচল।
আরেকবার সময়র  ভাঁজে আরক্ত দাঁড়ানো লুকোনো মুখটুকু
আমি সময় নই যে চলে যাব।
আমি জীবিত নয়  তোমাকে জড়িয়ে যাব
আমি মৃত কবিতা আমার কবরে।

দু হাত জমি ,কিংবা শ্মশানে  লুকোনো পোড়া গন্ধে
প্লিস তুমি আর কেঁদো  না।
সরে যাও দূরে ,অনেক অনেক দূরে
যেখান  থেকে ফেরা যায় না।
প্লিস আমাকে এতো ভালোবেসো না
আমার আরক্ত বুকে  সময়ের হলাহল।
চলে যাওয়া সময়ের শব্দগুলি
আমি কানপেতে শুনি ,খুব দূরে তুমি ,
খুব দূরে।

আমাকে জীবিত ভেবে বাঁচিয়ে রেখো না নিজের সম্বল
আমি যে কোনো অবেলার কবিতা।
শুকিয়ে যাওয়া শুকনো শীতের বিকেলে
আমাকে আড়চোখে  লুকিয়ে দেখো না।
আমি জীবিত নয় ,আমি মৃত কবিতা
শুধু আমার কবিতায় তুমি ভালোবেসে থেকো। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...