Friday, January 9, 2015

rishi026@gmail.com


এই কবিতার উদ্দশ্য ধুমপানকারীদের  উত্সাহ দেওয়া না। smoking causes cancer

সিগারেটে ঠোঁট
............. ঋষি
====================================
এত সিগারেট খেয়ো না সুমন
কি করে বলি সিগারেট আমার স্তব্ধতায় মৃত্যু।
প্রতি চুমুকে সিগারেটে ঠোঁটে তোমার ঠোঁট
তোমাকে পাচ্ছি না
তাইতো ভালোবেসে চুমু সিগারেটে ঠোঁট।

সুমন কেন খাও এই ছাই পাশ
খাবো না তবে বাঁচবো  কি করে আরেকটু জীবনের ঝড়ে.
এগিয়ে যাওয়া সিগারেটের রিঙে প্রতি স্পর্শে
আমি জীবন দেখতে পায়।
ছোটো থেকে বড় প্রতি স্পন্দনে সিগারেটের ধোঁয়ায়
আমি নিজেকে দেখতে পায়।
কেমন করে হারাতে হয় ,কেমন করে হারানো যায়
সিগারেট তোমার  প্রেমে।

দিনে দু প্যাকেট ,উফ্ফ্স এত খেও না মরে যাবে
কি করি বোঝাই তোমায় ,আমি যে মরতে চাই।
সিগারেটের ঠোঁটে ঠোঁট রেখে পরম প্রেমে
আরেকটু এগিয়ে যাই ,
বোঝো না কেন ,আমি ভালোবেসে সিগারেটে চুমু খাই।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...