Tuesday, January 13, 2015

rishi026@gmail.com

তাদের কথা
........... ঋষি
=================================
তারা কিছু বলে নি আমাকে
আসলে সামুদ্রিক ঢেউগুলো আছড়াতে জানে।
কিন্তু আঁকড়ে ধরতে শেখে নি সময়
ছুঁয়ে যায়।
আবার চলে যায়
জীবিত মৃত কল্পনায় অজস্র খননে।

খনিজ কোনো প্রাকৃতিক হৃদয়ে
তারা কখনো নিজেকে নগ্ন করতে শেখে নি।
লুকিয়ে করা সঙ্গমে তাদের যোনিতে
পাহাড়ি সাপ।
সারা শরীরে এঁকেবেঁকে  আনন্দের চরমে
তারা জন্ম দেই নতুন পৃথিবী
নতুন চোখে তাদের জীবিত উপেক্ষা।

তারা কিছু বলে নি আমাকে
শুধু ভিজেয়ে গেছে নিজের মতন নোনা জলে।
আমার আস্তরণে প্রাচীন মরিচা
অথচ জীবিত আমি।
আমার ভাবনার জন্মে
তারা শুধু আমাকে ছুঁয়ে গেছে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...