Friday, January 16, 2015

RISHI026@GMAIL.COM

প্রশ্নের পর্যায়
........... ঋষি

তোমাকে দেখতে ইচ্ছে করলেই
আমি আকাশ দেখি খুব দূরের পৃথিবীর।
সৌরমন্ডলের অজস্র গ্রহর মাঝে
একটু ফাঁকা জায়গা খুঁজি।
ভালো থাকা ,ভালো রাখা জীবনের পর্যায়
আমি নিশ্বাস খুঁজি তোমার বিশ্বাসে।

এমন করে দিন কেটে যায় গৃহপালিত সভ্যতার চর্বনে
আমি ঘাস কাটি ,আবার খেয়ে ফেলি আপন মনে।
এমন করে দিন কেটে যায় অনবরত রক্তক্ষরণে
আমি জীবন খুঁজি বেঁচে থাকার প্রবল ইচ্ছায়।
আর তোমাকে খুঁজি দূর গ্রহে
খুব দূরে তোমাকে পাওয়ায়।

তোমাকে দেখতে ইচ্ছে করলেই
শহরের পথে ,আরো একা পথ চলি ফুটপাথ ধরে।
কিছুই শুনতে পাই না ,সময় থেমে থাকে
আমি হেঁটে চলি।
কানের কাছে ফিসফিস বারংবার তোমার মুখ
আমার চোখে ,আমি প্রশ্ন করি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...