Monday, January 26, 2015

RISHI026@GMAIL.COM

জীবিত আকাঙ্খা
.................. ঋষি
==========================================
মন তোকে লিখবো না বলে
সেই একই কথা লিখি।
পাতা ভরে যায় বুকের জমে থাকা বারান্দায়
আমি দাঁড়িয়ে।
পথে চলে যায় ,পথ সরে যায় দূর ,বহুদূরে
মন দেখ লিখে ফেল্লাম  তোকে।

মন তোকে স্পর্শ করবো না আমি
তোর বুকের ভিতরে জমানো অভিমানে অসংখ্য কাঁচের কনা।
জমানো রোদ ,বৃষ্টি ,মেঘ
হয়তো আমি বুঝলাম না তোকে।
তোর খোলা বুকে অজান্তে লিখলাম নিজের নাম
ইচ্ছে মত যখনতখন ভালোবাসলাম তোকে
অথচ সত্যি আমি বুঝলাম না প্রেমের মানে
বুঝলাম না জীবন জীবিত আকাঙ্খা।

মন তোকে লিখবো না বলে
আমার জমানো অজস্র বিকেলে শেষ রৌদ্র।
চেনা পথঘাট ,চেনা আমি ,অচেনা পথে
একলা চলি তোর মত।
কেন জানি আজকাল প্রতি বিকেলে
ভীষণ মিস করি তোকে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...