Friday, January 16, 2015

RISHI026@GMAIL.COM

প্রেম আসছে
............. ঋষি
=========================================
কখনো ভাবি নি তুই এসে দাঁড়াবি আমার গভীরে
হৃদয়ের তারে পুরনো দূরদর্শনের  সুর।
ঘুম ভাঙ্গা সকালের নরম আলোয় তোকে ছোঁয়া
কয়েকমুহুর্তের আলোরণে প্রবল ঝড়.
জীবন ছুঁয়ে যাবে ,সময় থেমে যাবে
আমি তুই পাশাপাশি।

সেই ছোটবেলায়  মাটির মূর্তি গড়া
সময়ের প্রহসনে সেই বিবাগী বালক আজও জীবিত।
হয়তো তোর জন্য স্পন্দনে আজ অমোঘ ঝংকার
কয়েকমুহুর্তের অদ্ভুত শিহরণ শরীর  জুড়ে।
আমার জীবিত ,মৃত কবিতায় কবির কলমে বাঁধ ভেঙ্গে যায়
তুই আসছিস প্রেম আমার কাছে।
আমার গভীরে ,খুব কাছে
আবারও জীবিত আমি হাসছি আকাশের বুকে নীল রঙে।

ছুঁয়ে যায় আদুরে হওয়া আমার ঠোঁটে
ঝরে পরে অসংখ্য আলো আমার চোখে।
আজ আর রৌদ্রে পুড়ছি না
আজ আর বৃষ্টিতে ভিজছি না।
শুধু আমার অনুভবে ,আমার স্পন্দনে জীবিত আকাঙ্খা
প্রেম আসছে তোর রূপ ধরে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...