Sunday, January 25, 2015

RISHI026@GMAIL.COM

অপবাদ
........... ঋষি
========================================
এ অপবাদ তোমার সাজে না প্রেম
আমি নিঃস্ব বুকে তুলে আনি সাগরের মনিমুক্ত।
আর তুমি  লিংক চাও  ইন্টারনেটের
এমন একটি ঝিনুক খুজে পেলাম না সন্ধ্যার গানটির।
আমি জীবিত অপেক্ষায় মৃত সারিতে খুঁজি তোমার
আর তুমি খোঁজ একলা আমাকে তোমার অভিসারে।

আমাকে তুচ্ছ করে পাড়িয়ে যেতে পারো
আমাকে মৃত কবিতায় লিখে দিতে পারো।
কিন্তু হাজারো ঘষলে উঠবে আমার অধিকার
তোমার খোলা বুকে।
কিন্তু হাজারো খুঁজে পাবে মুক্ত
সমুদ্র মাঝে।
কারণ প্রেম তুমি জানো তুমি সাগরের উত্তাল ঢেউ
আছড়ে পরো বুকে।
আমাকে কাঁদাও ,আমাকে হাসাও
আমার গভীরে ,আরো গভীরে তোমার উদার বুকে।

এ অপবাদ তোমার সাজে না প্রেম
হতে পারি আমি অহংকারী ,হঠকারী তোমার চোখে।
হতে পারি আমি সাজানো বুদবুদ সাগর মাঝে
কিন্তু একবার তুমি সমুদ্রে নেমে এসো।
একবার প্লিস আমাকে ভালোবেসে
আরো গভীরে তোমার বুকের পাঁজরে হৃদয়ের দরজায়।


No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...