Friday, January 9, 2015

rishi026@gmail.com

না বলা কথা
................. ঋষি
 ==========================================
আকাশ যেখানে শুরু তার শেষ প্রান্তে
মাটি ধরে কেউ হেঁটে যায় বাস্তবের দিকে।
জীবন যেখানে শুরু তার শেষ প্রান্তে
মৃত্যু দেখা যায় শান্তির চোখে।

আমার ছাদ থেকে নক্ষত্র খচিত ছাদটা আজ আমার বুকের কাছে
দুচারটে নক্ষত্র আলাদিনের গালিচায় শুয়ে ভাসতে থাকে।
দুচোখে অদ্ভূত স্তব্ধতা ঘুরে মাটির পৃথিবী
গভীর ঘুমে।
শান্ত অথচ নির্বাক দন্দগুলো  আজ মৃত্যুগামী
শেষের কবিতার পাতায়।
শেষবার দাড়ি
না বলা কথাগুলো জিভের আল ডগায়।

আমার আকাশ ,আমার বাতাস ,আমার জড়িয়ে ধরা অন্ধকার চাদর
মাকড়সার ভিড় মাথার ভিতর।
জীবন যেখান দিয়ে শুরু তার শেষ প্রান্তে ,দূরত্বে দিকভ্রান্ত
মাটির পৃথিবী শান্তিতে  ঘুমে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...