Wednesday, January 21, 2015

rishi026@gmail.com

অধরা আমি
........... ঋষি
=============================================
আমাকে দুটুকরো করে রাস্তার উপরে বিউটিপার্লারে
সাজাতে পারো।
করতে পারো আমাকে নগ্ন আমার খোলা রাস্তায়
আমার গায়ে জুতো নেই ,নেই জামা।
তবু আমি উঠে দাঁড়াবো
আমাকে তুমি আমার থেকে কাড়তে পারবে না।

রাত্রে চলা উল্লাস বারের মধ্যরাত্রে
তুমি আমাকে দেখতো পারো নেশা হাতে।
আমাকে দেখতেই পারো নেশাতুর কবিতার প্রেমে
অথচ আমায় তুমি নেশা ধরাতে কখনই পারবে না  .
প্রত্নতত্বের শেষ সীমানায় মাটির নিচে যদি কিছু থাকে
আমার অপেক্ষায় তিন হাত জমি।
তোমার চেহারাটা মন্দ নয়
অথচ কি জানো তুমি কোনদিন আমার প্রেয়সী হতে পারবে না।

আমাকে তুমি নিচে নামাতে পারো
দুটুকরো আমি ,আমার আর তোমার শহরে।
চুল ,দাঁড়ি ছিঁড়ে আমাকে করতে পারো বিবস্ত্র
আমি খালি পায়ে হেঁটে চলে যাবো বহুদূর।
কিন্তু তুমি কখনই আমাকে ছুঁতে পারবে না
করতে পারবে না তুমি পাগল তোমার স্পর্শে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...