Thursday, January 8, 2015

RISHI026@GMAIL.COM

শেওলা রঙের আমি
.......... ঋষি
=====================================
আমাকে চিনতে পারবি ভাবি নি
সমস্ত অস্তিত্বের পর মাটির তলায় শেওলা রঙের আমি।
কয়েকশো পৃথিবীর ফাঁকে লুকোনো
অস্তিত্বের জঞ্জালে আবার বছর বারো পর
একান্ত গোপনে ,
আমাকে জীবিত পাবি ভাবি নি।


বারো বছর
না হলেও বারোশো বার তুই এসেছিস আমার কাছে।
কিন্তু আজ পথ চলতে হৃদয় দোলায়
আবার সত্যি মুখোমুখি।
একটু মুটিয়েছিস অথচ তোর গালের পাশের তিলটা
তোর ঠোঁটে লুকোনো তৃষ্ণাটা।
আমার কবিতারা
একই আছে ,শুধু সময় বদলে গেছে।

সেই পুরনো কফি স্টল
আমার কবিতার খাতায় অবচেতনা লেখা তোর নাম।
তোর পারফিউমের গন্ধ ,আমার আফটার সেভ
সবকিছু ,কবর থেকে উঠে আসা সময়,
আমার শেওলা রঙের অস্তিত্ব  একই আছে।
কিন্তু আসলে কি জানিস সময়টা থেমে গেছে।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...