Tuesday, January 27, 2015

RISHI026@GMAIL.COM

মধ্যবিত্ত কল্পনায়
.............. ঋষি
=====================================
ছেঁড়া স্বপ্ন নিয়ে আধা ময়লা মধ্যবিত্ত সাজগোজ
পকেটে রুমালে প্রেমের সস্তার সুরভি।
হৃদয়ে পাতায় খোলা আকাশের লোভ
সদ্য ছেড়ে দিল।
হৃদয় লোকাল ,ঝুক ঝুক ,ঝুক ঝুক
সময় দুলছে ধুকপুক ধুকপুক ,
এগিয়ে যাওয়া দিন ,আবারও আরেকটা।

আমি বলি নি আমি ভিখারী
শুধু কল্পনায় সোজা গিয়ে দাঁড়ায় তোমার দরজায়।
রাস্তায় প্রবল জ্যাম ,ভেজা ঘাম
সস্তা চিনে বাদাম, সব আছে খোলা গড়ের মাঠে।
শুধু সেই তোমায় দেখতে পাই
আমার সুখের বারান্দায়।

নেংটার নেই বাটপারের  ভয় ,তবু আমার ভয়
কোন এক অবেলায় মুখোমুখি আমি।
তোমার সম্মুখ বান কেমন আছো
আমার রক্তাক্ত উত্তর ভালোই।
হৃদয় লোকাল দেই ছুট পাশাপাশি বাদামের ঠোঙ্গা
দুচার মুহূর্ত ট্রামে ,বাসে ,শরীরের ঘামে ,
মধ্যবিত্ত দিন বোধহয় এমন হয়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...