Saturday, January 17, 2015

RISHI026@GMAIL.COM

রোমান্টিকতা
............. ঋষি
=======================================
রোমান্টিকতা বলতে তুই কি বুঝিস
খোলা মাঠের উপর দাঁড়িয়ে চিত্কার করা তোর নাম ধরে।
কিংবা বিছানার চাদরে চ্যাটচ্যাটে প্রেমে বারংবার বলা
তোকে ভালোবাসি।
অথবা  তোর হাত ধরে ,বুকে বুক রেখে
হেঁটে চলা অবিচল শহর জুড়ে।

না সুমন আমি তা বলি নি
আমিও চিত্কার করি হৃদয়ের খুব ভিতরে  তোর নাম নিয়ে
আমিও হেঁটে যাই স্বপ্নে অনন্ত রুপকথা তোর হাত ধরে।
তোর জোত্স্নার আগুনে চান করে আমি হয় রূপসী
আমি তোকে ভালোবাসি বলতে বলি নি।
শুধু বলেছি আমাকে এমন ভালোবাস
যাতে তুই ছাড়া কিছু না থাকে সুমন।


একলা হেঁটে যাওয়া বুকের ভিতর তোর স্পন্দনে
কিংবা ছাদের উপরে বোবা চাঁদের গায়ে তোর মুখ।
আমার জীবনে ,মরণে প্রতি স্পন্দনে শুধু জড়িয়ে বাঁচা তোকে
সুমন তোর ঠোঁটে মুখে আমার স্পর্শ।
আমার বেঁচে থাকা স্পন্দনে
রোমান্টিকতা তুই শুধু সুমন।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...