Sunday, January 18, 2015

RISHI026@GMAIL.COM

আজ সারাদিন
.................. ঋষি
=================================

অনিত্যের সাথে হারিয়ে যাওয়া
আজ সারাদিন কথা হয় নি তোর সাথে।
আমার জমে যাওয়া স্নেহের পকেটে
খোলা বুকে ,খোলা জানলার ওপারে
আজ দেখিনি তোকে বহুক্ষণ হলো।

এমন এক আকাশ সমুদ্রে ঠোঁটের পরে ঠোঁট জমে
তৃষ্ণা লেগে থেকে আকাশের গায়ে।
আমি আকাশের তারা দেখি না
শুধু খুঁজি ফেলে আসা সময়ের পুরনো স্পর্শ।
প্রেম জমে যায় শরীরের ভাঁজে ভাঁজে
আমি উদাসীন ভাবে দেখি।
তোর স্বপ্নের বাসরঘরে প্রেমিকের দীর্ঘশ্বাস
আমার একলা সড়কে জীবিত হাজতবাস।

অনিত্যের সাথে হারিয়ে যাওয়া
আজ সারাদিন জীবিত থাকি নি আমি।
আমার জমানো রঙের বুকের ক্যনভাসে কালো
সব হারানো
একলা অন্ধকার, জীবিত আমি আমার কবিতার।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...