Thursday, January 8, 2015

RISHI026@GMAIL.COM

ঘুম ঘুম চোখ
................ ঋষি
====================================
তোর চোখের দিকে তাকিয়ে
আকাশে চোখ।
ঘুম ঘুম পৃথিবীর চাবুকের ছোবলে
অনিদ্রায় হাসি জীবন।
ঘুম পাড়ানি মাসিপিসি মোদের বাড়ি এসো
আসবে না ঘুম ,আমার ঘুমন্ত শহরে।

কি  যেন এক কাব্য ছুঁয়ে যায় আমার
অচেনা লাগে জীবনানন্দ বুকশেলফের প্রেয়সীর ঠোঁটে।
আমি হাসছি তোর দিকে তাকিয়ে
আমি বেঁচে আছি তোকে জড়িয়ে।
তবে ঘুম কোথায়, মমতাজে ভাসতে থাকা ছবি
একে অপরের থেকে দূরে , আরো দূরে।
যেখানে জন্ম নেই ,নেই মৃত্যু
যেখানে সবটুকু স্পর্শ।
তোর চোখ চিরে ফেলে আমার অস্তিত্বে আগুন
পোড়া ঠোঁট আমার মৃতদেহে তোর ঠোঁট।

তোর চোখের দিকে তাকিয়ে
হৃদয়ে আগুন।
আগুন  আমার পুড়তে থাকা অজস্র স্পন্দনে
কয়েকশো শতাব্দীর বিন্ধ্য শোক.
আমি যে জীবিত নিদ্রাহীন
ঘুম ঘুম চোখ। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...