Thursday, May 21, 2015

ভীষণ খিদে

ভীষণ খিদে
,,,,,,,,,, ঋষি
===================================
আমি শেষ কবে খেয়েছি মনে নেই
মনে নেই আমার দেশের গল্প  আর শেষের গল্পটা।
শুধু মনে আছে খিদে পায় ,
খুব খিদে পায়।

বারান্দার রেলিঙে শুয়ে থাকে বাপ ঠাকুরদার স্পর্শ
সবুজ মাঠে ঘুমিয়ে থাকে বাঁচার ইচ্ছা।
বৃষ্টি হয় ,আমি ভিজি
ছাতা থাকলেও ভিজি ,না থাকলেও ভিজি।
মাথার ভিতর চলতে থাকে ট্রাম
বুকের ভিতর গুমড়ে মরে অন্ধকার।
অদ্ভূত আত্মারা আমাকে ঘিরে থাকে
ঝনাত ঝনাত শব্দে ভেঙ্গে পরে চীনের প্রাচীর।

আমি চীন চিনি না ,চিনি চাউমিন
আমার দেশ ,রাষ্ট্র ,সমাজ বোধ নেই।
নেই বোধ কোনো অনুষ্ঠানের
বিয়ে বাড়ির ,জন্মদিন ,প্রেমের দিন ,আরো কত।
কেউ আমাকে স্পর্শ করে না
কোনো সম্পর্ক দাগ কাটে না।
শুধু খিদে পায়
ভীষণ খিদে আমার শরীরে কালসিটে।

আমি শেষ কবে খেয়েছি মনে নেই
মনে নেই শেষ কবে চুমু খেয়েছিলাম তোমার ঠোঁটে।
আমার খিদেগুলো আমাকে একলা রাখে
আমি দাঁড়িয়ে থাকি বারান্দায়, সময় হাসে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...