Tuesday, May 26, 2015

চেনা ঠিকানায়

চেনা ঠিকানায়
................ ঋষি
=========================================
জানি না আজকাল দিনগুলো কেমন কেটে
আমি আছি তো,
চিমটি কেটে দেখে নি সময়ের ফাঁকে।
চেনা ইনবক্সে জমতে থাকা বাস্পরা সব স্টিম ইঞ্জিন
ছুটতে থাকে কু ঝিক ঝিক রেলগাড়িতে ,
এক কল্পনায় আবার কোনো নতুন ঠিকানায়।

শহর থেকে শহরে ঠিকানা বদলায়
চেনা বুকের ব্লাউসের ফাঁকে জমতে থাকে ধুলো মাটি ঘর।
চেনা আদরে জীবন ঘুরে দাঁড়ায়
নতুন  স্টেশন ,জীবনে নতুন মোড়।
সবটুকু অস্তিত্ব অস্বীকার করা যায় না
প্রতি মুহুর্তে তোকে ভুলে থাকা যায় না।

এক বার ভাব ,একবার ভেবে দেখ আমি নেই
আমি নেই কোনখানেও
কেমন লাগছে তোর ?
চেনা আদরে রুপোলি মোড়কে অভিশাপ হারিয়ে যাওয়া
আর একটা ব্যাথা  ছুঁয়ে যাওয়া।
ভাবা যায় না তোকে ছাড়া আর, আর  না।

জানি না আজকাল দিনগুলো কেমন কাটে
ঘুমের ঘোরে অবচেতনে।
তোর হাত ছুঁয়ে প্রতিজ্ঞা এই বেঁচে থাকা চিরকাল
জানি জীবন থামে না ,থামতে জানে না।
তবুও কোথাও ,কখনো ,কোনোদিন চেনা তুই
আমার দরজায় ,আমার চিতার কাছে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...