Sunday, May 24, 2015

কি করে বোঝাই

কি করে বোঝাই
............... ঋষি
==========================================
কি যেন মধু ঢেলে দিলি কানে
নারীর নারীত্ব পুরুষের আদরে গভীর প্রেমে।
কি করে বোঝাই তোকে আমার না বলাটুকু
জ্বলন্ত আগুন আমার প্রাণে
কি যে মধু ঢেলে দিলি কানে।

বুকের গভীরতায় বাড়তে থাকা সুখ
সুখের পারদে চোখ রেখে হিসেব কমে যায়।
সময় কমে যায়
জীবিত আকাঙ্খায় বাঁচার ইচ্ছাটুকু টুকরো টুকরো ছবি.
ভাঙ্গা কাঁচের জানলায় সার্সি লাগানো অবুঝ বেঁচে থাকা
সার্সির কাঁচে এক একুশের চোখ।
দূরে খুব  দূরে আকাশে চোখ রেখে যায়
তুই তখন ষোলো আমি তখন একুশ
হৃদয় গভীরে আরো গভীরে ছুটে যায়।

কি যেন মধু ঢেলে দিলি কানে
নগ্নতা শুধু মানুষের চোখে ,মনে শুধু মুগ্ধতা থেকে যায়।
কি করে বোঝাই তোকে আমার না বলা দহন বেলা
আমার মৃতদেহ ছুঁয়ে জীবিতের স্লোক
সত্যি বুঝি আমি কিনা কিংবা আমার মতন অন্য লোক।  

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...