Thursday, May 28, 2015

প্রেম এলো অবেলায়

প্রেম এলো অবেলায়
.................... ঋষি
============================================
হৃদয়ের ঢাকনা খুলে গিয়ে ঢুকেছিলাম তোর ভিতরে
তোর বুকের পর্দার আড়ালে অদ্ভূত মোহগুলো ছায়া স্তব্ধ।
আমার অহংকার
আমি গড়িয়ে নামছিলাম তোর কপাল বেয়ে ,ঘাড় বেয়ে ,ঠোঁট বেয়ে।
ঠিক যেন গ্রীষ্মের গরমে বেয়ে চলা বিন্দু বিন্দু  ঘাম
আমি গড়িয়ে নামছিলাম তোর বুকে আমার ঠোঁটে,তোর নাভিতে।
সপ্তমে চড়া অর্জুনের চোখ ছিল তোর হৃদয়ে
তোকে পাওয়ায়।
তোর মাঝে মিশে যাওয়া অনন্ত রুপোলি আলো
প্রেম এলো অবেলায়।

এমন করে আরো গভীরে মিশে গেলাম কখন
তোকে আলাদা করে খুঁজে পাচ্ছি না দূরবীনে চোখ রেখে।
চিন্তাগুলো খামভর্তি নীলের ঠিকানায়
তোর শরীরে গন্ধ লাল রঙের টুপটাপ গোলাবি খুসবু।
সবটুকু অস্তিত্ব অকেজো যন্ত্রের মত সভ্যতার একপাশে
আমি তুই মিলে মিশে।
অস্তিত্বকে  কে শিল্পরূপ দিতে গিয়ে
দিগন্তরেখা টপকে যায় – শব্দ বন্ধ মানে না।
হৃদয় কথা শোনে না
ছুটে যায় দূরে তোর গোলাপী আদরের অন্তর গহ্বরে।

দৃষ্টি ছুঁয়ে যাচ্ছে
ঠোঁট ছুঁয়ে নামছে কোথাও অনন্ত আদরে জীবিত আকাঙ্খায়
এখন নীলাভ ঠোঁটে ওমগন্ধ । নগ্ন নাভি । অনতিদূর মহার্ঘ  পৃথিবী
শব্দগুলো অর্থহীন
কাঙ্খিত বৃষ্টির শব্দে ছুটে যাচ্ছে ট্রেন ।
হুইসলে শীৎকার । প্রশ্বাসিত আলাপন
এই তো   উড়ন্ত  ডানা।  হৃদয়ের মিষ্টি গন্ধ কড়া নাড়ে।
রিংটোন ...  সংশ্লেষে বাহুর বলয় ,,,,, অনন্ত ,,,,,,অবক্ষয়
বৃষ্টি আসছে  ...
রেনকোট  খুলে দিচ্ছে হৃদয়ের লিরিক্যাল হাত ।
            

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...