Sunday, May 24, 2015

অরিত্র আমার বন্ধু (৭)

অরিত্র আমার বন্ধু (৭)
.............. ঋষি
=======================================
অনেক দিন তোর খবর নেওয়া হয় নি অরিত্র
কেমন আছিস তুই ?
তুই কি আগের মতন আছিস
নাকি সময়ের প্রলাপে তুই বদলে গেছিস।
অরিত্র তোর মনে আছে ইস্কুল পালিয়ে সেই আমবাগানে
তুই গাছে উপরে আমি বলছি তুই পরে যাবি।
তুই বললি মানুষকে কখনো ভয় পেতে নেই
অরিত্র তুই মানুষ হতে চেয়েছিলিস।

কাল রাতে স্বপ্ন দেখলাম তুই আমার শিয়রে
বলছিস কিরে কেমন আছিস ?
শোন অরিত্র আমি ভালো আছি
বয়সের ভারে পেটে চর্বি ,চোখে একটু কম দেখি বটে।
অফিসে আমাকে সবাই স্যার স্যার ডাকে
আমি হাসি অরিত্র।
আমি তোর মতো মানুষ হতে পারলাম না ,
শুধু স্যার হয়ে গেলাম ,জীবিত রয়ে গেলাম
কিন্তু আমার মানুষ হওয়া হলো না।

জানিস অরিত্র
বন্ধুদের মধ্যে আমার কারো মুখ তেমন মনে আসে না।
কিন্তু তোরটা আমার মাঝে মধ্যে স্বপ্নে আসে
রেল লাইনে কাটা তোর মাথাটা।
তোর বুকের মধ্যে লুকোনো কথাগুলো যেগুলো আমি জানি
কিন্তু তুই কখনো মাধবীকে বলিস নি।
মাধবী ভালো আছে ,আমরা সকলে ভালো আছি
শুধু তুই নেই ,তোর কথা খুব মনে পড়ে অরিত্র। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...