Tuesday, May 19, 2015

মাঝে মাঝে

মাঝে মাঝে
............... ঋষি
==============================================
মাঝে মাঝে মনে হয়
আমি বোধ হয় ,তোকে শুধু বোকার মতন দেখি।
ক্রমশ বদলানো ঋতুর প্রকৃতির মত
তোর  পরশে বাঁচি।
মাঝে মাঝে নিজেকে ভিখারী মনে হয়
কি আছে আমার কাছে, তোকে দেওয়ার।
মাঝে মাঝে নিজেকে প্রকৃতি  মনে
সময়ের কবিতায় কেন আবার সবুজ হওয়ার।

তোর কালো রঙের শাড়ি,চোখের  চশমার আড়ালে অবুঝ চাহুনি
আমি নিজেকে খুঁজিনি কখনো তার মাঝে।
শুধু বদলানো দিনের ডায়রির পাতায় তোর ঠোঁটের লিপস্টিকে
নিজেকে লুকিয়েছি ভিড়ের মাঝে।
বারংবার খুঁজেছি তোর না বলা কথাগুলো
স্পর্শের বদলানো রঙে অবুঝ অভিমানে।
নিজের বেকারত্ব আর গভীরতার মানে
তোর টানে,
আরো গভীরে তোর হাত ছুঁয়ে প্রতিশ্রুতি
নির্বাক ,,,নিশ্চিন্ত অবচেতনে।

মাঝে মাঝে মনে হয় আমি হাওয়ার মত
তোকে ছুঁয়ে যায় ,তোর শরীর বেয়ে শিরশিরে কাঁপুনি।
আমি ঢুকে যায় তোর অমরত্বের গভীরে ,আরো গভীরে
যেখানে প্রশ্ন গুলো জিজ্ঞাসা চিন্হের মত হৃদয়্গামী।
মাঝে মাঝে নিজেকে একলা মনে হয়
শেওলা দুপুরে ফুটে ওঠা প্রথম নিশ্চিন্তের মানে।
তোর সাথে বেঁচে ফেরা একসাথে ,অবুঝ মনে
তোকে ছুঁয়ে বেঁচে থাকায়।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...