Saturday, May 23, 2015

ধর্ষিত মা

 ধর্ষিত মা
......... ঋষি
====================================

জল লুকিয়ে এগিয়ে গেলাম প্রগতির দিকে
আমাকে  তুলে নিয়ে গেলো তারা।
নগ্ন করার আগে জানানো দরকার
আমার শরীরে কিন্তু তাদের মায়ের অঙ্গ,
আমার শরীরে কিন্তু তাদের জন্ম
আমি মা আর কত নগ্ন করবি ।

একটা অন্ধকার গলিতে তারা ছিঁড়ে  খেতে এলো
একটা মই ভাসানো দেশ কান্না ঠেলে দিল।
উগরে উঠলো অন্ধকার চুল্লি ,লিঙ্গ ,যোনি কতকিছু
সকলে নগ্ন ,আমরা সকলে নগ্ন।
নগ্ন সভ্যতা ,নগ্ন দেশ
নগ্ন আমি ,নগ্ন পৌরুষ।
আউদিপাস নাটকের শেষ দৃশ্যে
সভ্যতা মায়ের সাথে সঙ্গমে আরো নগ্ন।
হা ঈশ্বর ধর্ষণের শুরুতে ,ধর্ষণের শেষে ,সঙ্গমের শীর্ষে
আমি চিত্কার করে গেলাম আমি মা ,আমাকে চেন তোরা।

রক্তে ভেসে যাচ্ছে শরীর ,আমার দেশ তোদের মা
মায়ের যোনিতে চান করা সভ্যতার অন্ধকার।
মায়ের উরুর ফাঁকে জন্ম অঙ্গের সাথে তোদের সংঘর্ষ
কি চাস তোরা ,কিভাবে চাস তোরা।
আর কত নগ্ন সভ্যতা ,আর কত নগ্ন করবি আমাকে
আমি মা , আর কত শরীর করবি। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...