Tuesday, May 19, 2015

লুকোনো কবিতা

লুকোনো কবিতা
.................... ঋষি
===============================================

এই মুহুর্তে আমার মনে হচ্ছে
পৃথিবীর চাঞ্চল্য থেমে যাক ,থেমে যাক সমস্ত চেতনার গতি।
আমার চোখের সামনে তুই ,আমার বুকের কাছে তুই
তোর গন্ধ খেয়ালী নেশার মত বয়ে যাচ্ছে বন্য হৃদয়ে।
সমস্ত সত্তার মাঝে অলৌকিক গতি
আমার হৃদয়ের তরঙ্গ আন্দোলিত।

আমি হাসছি আজ একলা হৃদয়ে
সমস্ত সত্তার ভিতরে নাড়া দিচ্ছে তোর বুকের গন্ধ।
তোর শাড়ির ভাঁজে লুকোনো শরীরের প্রতিটা টুকরো
তোর পায়ের নখ থেকে চুলের গোড়া অবধি সবটুকু
আমাকে চঞ্চল করছে।
নাড়িয়ে যাচ্ছে আমার ভিতরে বাহিরে
তোর নাভি বেয়ে নেমে যাওয়া জলপদ্ম
তোর নগ্ন শরীরের আয়নায় লুকোনো আমার আমিত্ব।
মনে হচ্ছে সবটুকু আমার না বলা কবিতা
মনে হচ্ছে তুই যেন আমার  লুকোনো কবিতা।
সত্যি আজ পাগল নেশায় ছড়ানো ছেটানো বারুদের স্থুপ
বিস্ফোরণ প্রয়োজনীয় আজ তুলকালাম হৃদয়ের।

এক  মুহুর্তে আমার মনে হচ্ছে  শান্ত পৃথিবী
সমস্ত হৃদয়ের সাথে মিশে যাওয়া তোর উপস্থিতির সঞ্চিত স্বপ্ন।
সবটুকু উজাড়  করে আকাশে আজ আদুরে মেঘ
তোর বুকের গন্ধে আসন্ন বৃষ্টির উদ্দাম শঙ্খ ধ্বনি।
বৃষ্টি এলো বলে,,, ভিজবো আজ তোর খোলা বুকে
পাগলের মত খুঁজবো নিজেকে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...