Friday, May 8, 2015

গর্ভগৃহে নারী

গর্ভগৃহে নারী
........... ঋষি
===================================
গর্ভগৃহে ঢুকে পরেছি অনেকদিন হলো
তোমার সরু কোমর আর মারাত্মক ক্ষেপণাস্ত্র।
নারী তোমার নারীত্বের অলংকারে
আমি মাথা নত করেছি বহুদিন হলো।
সময়ের মানচিত্র ব্যাপী তোমার দুর্বলরূপ
ক্লান্তিদায়ক পথে হেঁটে চলেছি।

তোমার  স্তন বরফ দিয়ে ঢাকা
তোমার  যোনি ভার্চুয়াল  পৃথিবীর পথে।
হাজার তৃষ্ণার প্রতীক্ষিত উদ্ভাবনের ঝংকার
আজ বহুদিন হলো হারিয়ে গেছি তোমার গর্ভগৃহে।
প্রদীপের কাঁপা আলোয় আমি বিগ্রহকে
দেখতে পাই নি।
দেখলাম নগ্ন এক নারী দাঁড়িয়ে আছে অন্ধকারে
যার সারা শরীরময় রক্ত ,চোখে জ্বলছে আগুন ,
আর দুষিত পৌরুষ শুয়ে নগ্নিতার পায়ে।

গর্ভগৃহে ঢুকে পরেছি অনেকদিন হলো
তোমার নগ্ন কালো প্রকৃতি আমার চোখে পরেছে।
অথচ আমি বিগ্রহ দেখতে পারলাম না কোথাও
কামদেনু থেকে শুরু করে প্রতিদিনকার পথচলায়।
আমি নরক দেখতে পেলাম সতীর মৃত্যুতে
অথচ নগ্ন তার মাঝে নারী তোকে নগ্ন দেখলাম না। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...