Tuesday, May 19, 2015

সত্যি কবিতা

সত্যি কবিতা
............. ঋষি
============================================
আমি কিছু জানি না ,জানি না সত্যি
 বাতাসের সঙ্গে খেলে সন্তানসম্ভবা উঁচু-পেট...।
আমি তো চেয়েছি লিখতে
অজস্র স্পর্শ আর নীরবতার নেম প্লেট।
নিশ্চিন্তে নিজস্ব পারদে বাড়তে থাকা ঘুম ঘোর
আমি জানি না আমি জীবিত না মৃত শোরগোল ।

আমি তো চেয়েছি লিখতে শীতের সুন্দর এক রাত...
আমার দুখের দিনে বাসি ব্যঞ্জন আর নুন ভাত ।
আমার বাড়া ভাতে কে দিয়েছে ছাই
সমুদ্রের মতো নারী- আমি যাকে স্পর্শ করতে চাই ।
বাতাসের সঙ্গে তার সন্তানসম্ভবা উঁচুপেট
মনে পড়ে,লেখা হয় না তোমার কথার অবশেষ।

আমি কিছু জানি না ,জানি না সত্যি
বাতাসের সঙ্গে খেলে সন্তানসম্ভবা উঁচু-পেট...।
আমি তো চেয়েছি লিখছি
হৃদয়ের ঘরে চেতনা ।
নিশ্চিন্ত চিতায় পোড়া অন্ধ কিছু বাসনা
আমি জানি শুধু বলি নি তোমায় কবিতা তুমি এসোনা। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...