Thursday, May 7, 2015

আমি আছি

আমি আছি
............... ঋষি
=================================
কি ভাবে চিনিস আমায়
নিজের বুকের পাঁজরে রাখা সময়ের নীরবতায়।
আমি কি আছি সারাক্ষণ
যেমন তোর বুকের স্পন্দন ,তোর উপস্থিতি।
কিংবা ধর একলা পথ চলা আমার হাত ধরে
মুহুর্তদের অনন্ত প্রগতি।

কিভাবে চিনিস আমাকে ভ্যাপসা বিকেলবেলা
তোর হৃদয় ছুঁয়ে গড়িয়ে পরা ঘামে মিষ্টি গন্ধ।
কিংবা কোনো অদ্ভূত অস্তিত্ব বিচরণে
ঘুমঘোরে সর্বত্র একটা আলসেমি ,
কেমনে চিনিস আমায়।

কখনো শুনেছিস নিস্তব্ধতায় বাজতে থাকা স্যাক্সোফোন
কিংবা কোনো উড়ন্ত বিমানের ঢুকে যাওয়া হৃদয় পথে।
এক্সিডেন্ট ,আমি কি আছি সেখানে
তোর বিকেলে কফি কাপে ,তোর অফিস ফেরা মিনিবাসে।
তোর হৃদয়ের বারান্দায় একলা দাঁড়িয়ে অপেক্ষায়
আমি আছি সেখানে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...