Sunday, May 24, 2015

বদলানো সময়

বদলানো সময়
............ ঋষি
==============================================
জীর্ণ ফটোগ্রাফ তবু দারুণ এক সুইসাইড নোট হতেই পারতো
ফের এ অপেক্ষার প্রলম্বন।
নিশ্চিত মৃত্যু থেকে দূরে আত্মদহনের অভিধানিক মুহুর্তে
কয়েকশো কবিতার পাতার কোঁচকানো আকুতি।
কেউ আমায় সেলফিস বলতে পারবে না
শুধু বিকেলের স্যান্ডুইচের জানলায় আঁকা
তোর মিষ্টি ঠোঁট।

যেহেতু আমার নির্জনতা তোর কাছে বিস্ময় হয়ে পৌছোচ্ছে না
শুকনো পাতা ভরে যাচ্ছে তোর স্পাইসি ইমেজ নিয়ে।
দেওয়ালের হাততালি দিয়ে পিঠ থাপড়ারাচ্ছে দেওয়াল
আমার কানে কেউ বলছে
ওদেরও কান আছে।
তুই শুনছিস  খুব কাছে আমার বুকের কাছে কান নিয়ে
ধুকপুক ,ধুকপুক শব্দের অদ্ভূত অন্মেষণ।
সময় খুঁজছে জীবন আবারও আরেকবার তোর কাছে
শুধু আরেকটা এস.ও.এস তোর কাছে আমার ফ্লাগ
আমি বেঁচে আছি তুই আছিস বলে।

অথচ সিমবোলিক শটে কী চমত্কার শকুনের ঠোট
ডুবে যাচ্ছে  তোর মাংসের বুকে।
শ্বাসরুদ্ধকর হয়ে এলো সভ্যতার ঠোঁট
সমস্ত অধিকার চিত্কার করছে সমাজ ,দেশ ,রাষ্ট্র।
কিছু ধুসর কোলাহল
অদ্ভূত আকর্ষণে সময়ের দেওয়ালে লেখা হচ্ছে হৃদয়ের নাম
তুই জানিস আমি বদলে যাচ্ছি। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...