Wednesday, May 27, 2015

আমি আর আমার ছায়া

আমি আর আমার ছায়া ............... ঋষি ================================================ আমি আর আমার ছায়ার মাঝে একটা অমিল আছে যেটা হলো দূরত্ব কিংবা দুর্বলতা আছে যেটাকে এককথায় এভাবে বলা যায় আমরা ভোগসুখের ঢেউ ভাঙতে ভালোবাসি..., ভালোবাসি...চেরিরঙে জন্মাতে, ছেঁড়া মেঘের পালকে চুপকে-ছুপকে দুষ্টুমি করতে ...... ভালোবাসতে। আমি আমার ছায়াকে প্রশ্ন করি ইন্টারভিউয়ের ছায়াময় মুখটাকে আয়নায় দেখি। বয়স কত ? অভিজ্ঞতা কত দিনে ? কি করতে পারেন আপনি আমাদের জন্য ? অদ্ভূত ফোবিয়া চেপে ধরে দমবন্ধ অন্ধকারে। নিজেকে সংযত করি প্রশ্ন করি সামনে থাকা অবয়বকে আপনার হাইট কত ? আপনার গার্লফ্রেন্ড ওয়াল্ড এন্ড আটরাকটেড কিনা ? আপনি সেক্সে পারদর্শী তো ? উত্তর থাকে না মুখে কথা হারিয়ে যায় কালো মুখ করে ইনবক্সের জানলায়। জানেন আমি বুড়ো হয়ে গেছি আমার কাছে বেঁচে থাকাটা নগ্নতা নয় একরকম ভালোলাগা আচার যা বহুক্ষণ ধরে ভালোবেসে চিবিয়ে খেতে হয় আর ভালোবাসা হৃদয়ের ডিকসানারির খোলা জানলা।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...