Friday, May 22, 2015

বাঁচতে ইচ্ছে হয়

বাঁচতে ইচ্ছে হয়
.............. ঋষি
===================================
কফিনের ভিতরে আমি আর তুই
ইচ্ছাগুলো ঝুরঝুরে মাটি বুকের উপরে
পাশাপাশি
বাঁচতে ইচ্ছে হয়
আজকাল আমার বাঁচতে ইচ্ছে হয়
আয়নার দেখানো মুখের বিরুদ্ধে বিক্ষোভ
উত্তাল কবিতার পাতায় ইচ্ছারা একলা ঘুড়ি
উড়ি ,উড়ি হৃদয়ের পাতায় তোকে ছুঁয়ে

নৌকার মইয়ের উপরে আমি ,তুই
চারিদিকে চিকচিকে জলের তোড় হৃদয়ের ঘরে
ভেঙ্গে যায় আসলে ভাঙ্গতে ইচ্ছে হয়
শক্ত সব পাঁচিল ,সিমেন্ট ,বালি ,কংক্রিট
ভেঙ্গে গুঁড়িয়ে কখনো ,কোথাও,কোনো মুহুর্তে
ইচ্ছেদের পেটে খিদে
একটা জীবন
আমার ভীষণ বাঁচতে ইচ্ছে হয়  .

কফিনের ভিতরে আমি আর তুই
আশে ,পাশে ছড়ানো ছেটানো বালি চোখের
খুব দূরে
নিশ্চিন্তে ঘুমিয়ে আছে ইচ্ছাদের চোখে আলো.
আসলে জীবনের পাতায় কালি কালো
আরো আরো ইচ্ছাদের সাথে আমি তুই পাশাপাশি
স্বপ্নের নৌকোয় ঘুমের ঘোর

অবচেতনে তোকে জড়িয়ে ভালোবাসতে ইচ্ছে হয়।  

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...