Wednesday, May 27, 2015

আতসকাঁচে তুমি

আতসকাঁচে তুমি
................. ঋষি
=============================================

তোমার হৃদয় ছোঁয়ার বাসনা ছুঁয়ে থাকে
ঢুকে পড়ো যখন-তখন স্বপ্নে আমার।
গরম বালিতে লুটোপুটি খাও, তৃষ্ণা ঢেলে দেও শিরা উপশিরায়
ছঁড়ে মারো বালি আমার গায়ে,ঝরতে থাকে উষ্ণতা তোমার।  
আমার স্বপ্নের ভেতর তুমিই শেষ কথা
আর আমি ভীষণ অরক্ষিত ,মোটেই প্রেকটিক্যাল নই  .
আর তাই ফিরে আসি কল্পনায় , জাগরণে...
এখানে তোমার জাড়িজুড়ি খাটেনা।

তোমাকে ইচ্ছেমতো আঁকতে থাকি
ক্যানভাসের প্রতি টানে তোমার শরীর রঙিন আমি।
শেষমেষ যখন তুমি ঘুমিয়ে পরো
আমি ক্লাসিফায়েডের পাতায় খুঁজি জীবন।
পেজ থ্রি ,পেজ ফোর,অসংখ্য অবিরত তৃষ্ণার রাতজাগে
তুমি ঘুমোয় স্বপ্নে আমার ঘোরে,
আর আমি আতসকাঁচে  জড়িয়ে রাখি তোমায়।

তোমাকে জড়িয়ে ঘুমিয়ে পরি
আর তুমি স্বপ্নে খেলতে থাকো খেলনাবাটি ,আদর করো আমায়।
যেন কোনো লংড্রাইভে আমি তুমি উইকএন্ডে
এগিয়ে চলে দ্রুত গতিতে রকেটের পিছনে পেখম।
ঘুম ভেঙ্গে যায় ,চোখ খুলে দেখি
জরুরী অবতরণ দরকার ,আকাশের গায়ে অবস্ট্রাক্ট ময়ুর পেখম।
আমি হাসতে থাকি ,আরো ছবি আঁকতে থাকি
আরো আরো অনেক ভালোবাসতে থাকি তোমায়। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...