Tuesday, May 12, 2015

চুপচাপ তোমাকে

চুপচাপ তোমাকে
.................. ঋষি
=======================================
আকাশ থেকে টুপটাপ খসে পরছে তারাগুলো
জরুরি বৈঠকে আজ তাড়াহুড়ো।
চলে যাওয়ার
মৃত্যু কখনো কেন কই মাছের মতো জীবিত হয় না ।
প্রশ্নটা অবধারিত ভাবনার বাতাসে
তোমার ঠোঁটের ফার্স্ট ফ্লোরে দাঁড়িয়ে
আমি মৃত্যু দেখতে পাই।

আজ দুপুর থেকে জেগে আছে জীবিত অস্তিত্বের মানে
আমি কোনদিন চব্বিশ ঘন্টায় আনন্দ হতে পারলাম না।
হতে পারলাম না তোমার মত পবিত্র
গড়িয়ে নামা বৃষ্টির মতন।
ভাঙ্গা কাঁচের ভিতর দিয়ে চিরকাল তাকিয়ে দেখি
এবরোখেবড়ো,ভাঙ্গা জীবনের মানে।
আরো দূরে দাঁড়িয়ে কেউ হাত নাড়ে ,, কাছে যেতে বলে
আমি কাছে যায় ,,,,,,,,,,, কাঁচ ফোটে হাতে।
ভ্যানিস ,,,,,,,জীবন ভ্যানিস
কিন্তু কেন জানি তোমার বুকের লুকোনো তিলটা চিরকালীন।

আকাশের দিকে তাকিয়ে থাকি
তোমার থেকে ধার চেয়ে নি নীরবতার মানে।
কখনো জানতে পারো নি আমার একলা থাকার মানে
জীবনের কাঁচে জমা প্রচুর ধুলো  ,,,, ভাঙ্গা কাঁচ।
চোখের নিচে রাতজাগা  কালি
আজ প্রশ্ন করছিলাম তোমায় রাত জাগো কেন
আমি জানি তোমার বিছানায় পাতা সাদা চাদরের মানে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...