Sunday, May 31, 2015

ভালোবাসি তোকে

ভালোবাসি তোকে
.................. ঋষি
==============================================
তোর কোলে মাথা রেখে শুয়ে সারা কোলকাতা
চেনা ট্রামরুট ,ব্রিগেড মিছিল ,মোমের সব সাজানো দরবারে।
ধর্মতলা ,বিটি রোড ,শ্যামবাজার ,বিগ বাজার বিছানো চাদরের মেলা
ধর্মের পেগে লেগে থাকে নেশার মত সময়।
আমি শুয়ে তোর কোলে ,সাজানো চোখে কালো কালি
আয়নার শুকনো শহরের বুকে।
বিষাক্ত বারের নৃত্যরত খোলা বুক ,রুপোলি দরগা,জঘন্য যন্ত্রণা
আমি  নাকি ভালোবাসি তোকে।

এমন তো লেখা ছিল খালি আকাশের গায়ে
এমনতর লেখা ছিল ইনবক্সে জমতে থাকা মুহুর্তদের ভিড়ে।
সরতে সরতে, মুছতে মুছতে জীবিত কালি মোটা হরফে লাল রঙে
বুকের মাঝে চিত্কার তোর নাম ধরে।
জানি না তুই কে ,জানি না তুই কেন ,জানি না তোকে
তবু তবু ভালোবাসি তোকে।
তোর খোলা চুল বেয়ে গড়িয়ে নামা সন্ধ্যে আমার শহরে
দাঁড়ানো লাইট পোস্টের  ভেজা আলোয় চৌরা রাস্তা ধরে ,
তুই এগিয়ে যাচ্ছিস  চেনা বায়স্কোপে।
নৃত্যরত চেনা নায়িকা ,চেনা নায়কের বদলানো গল্প
আসলে অস্তিত্ব এক ভালোবাসি তোকে।

তোর নিশ্বাসে লেগে থাকা  গিটার স্ট্রিংএর  সুমেধুর নেশায়
আমার কলকাতার ফুটপাথে চাঁদ ওঠে।
রাসবিহারী ,বিডন স্ট্রিট ,গঙ্গার ফেরির শেষ নৌকায়
আমার শহরে প্রেম তোমাকে ছুঁয়ে ছোটে।
হাত ছুঁতে চাই  ,ছুঁতে চাই জীবন ,গড়িয়ে চলা ঘাম রাত্রের পথে
আমার শহরে প্রেম ফুলের মতো  ফোটে।
বিষাক্ত কবিতায় একলা ছুঁয়ে বাঁচা আবর্তনে তুই
তুই জানিস আমি শুধু ভালোবাসি তোকে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...