Tuesday, May 19, 2015

স্পর্শ সুখে

স্পর্শ সুখে
........... ঋষি
==============================================
মৃত্যুর ক্যানভাসে স্পর্শসুখ
কুয়াসার ভিতরে শুয়ে স্লিপিং পিলের নিস্তব্ধতা।
অদ্ভূত আকর্ষণ মোহময়ী সুন্দরী রাত
সোনালী জ্যোত্স্নার ক্যানভাসে আঁকে অন্তহীন ভাবনা।
রঙের উপর রং আরো গভীরে অনন্ত
অদৃশ্য নিস্তব্ধতা আমাকে ছুঁয়ে।

খোলা আকাশের বুকে দুচারকথা তোমার আমার রুপকথা
জ্যোত্স্নারা সব স্পর্শ বৃষ্টি আমাকে ছুঁয়ে।
নিদ্রাহীন সড়কের মত অবিরত আমার বুকে
কম্পিত হৃদয় তোমাকে ছুঁয়ে যায়।
ছুঁতে চাই কবিতারা বোবা শব্দের মত আকুলতায়
নেশা হয় ,নেশা হয় মৃত্যু।
আমার শহর থেকে অনেক দূরে
জানলার রেলিং বেয়ে স্পর্শগুলো তোমাকে ছুঁয়ে যায়
ভিজিয়ে যায় অনন্ত অবিরত একলা পাওয়ায়।
আমাকে ছুঁয়ে থাকে ,ছুঁয়ে যায় যন্ত্রণা তোমার মত
অনেক দূর আকাশের চাঁদ আর মাটির তফাৎ।


মৃত্যুর ক্যানভাসে  ফুটে ওঠে তোমার মুখ ,তোমার ঠোঁট
অস্তিত্ব অর্বাচীন কোনো বনসাইয়ের আকাশ ছোঁয়া লোভ।
তোমাকে স্পর্শ করার আনন্দে মাতোয়ারা বাঁচাটুকু
চোখের পালকে ছুঁয়ে যাওয়া তুমি ,তোমার ঠোঁট।
আমি ঘুমিয়ে পরি  মৃত্যুর পালঙ্কে তোমার স্পর্শে
আবার জন্মাবো আমি অন্য একদিন স্পর্শ সুখে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...