Sunday, May 24, 2015

তোকে ছুঁয়ে

তোকে ছুঁয়ে
............... ঋষি
====================================
তোর বুকের মাপে আমার ভালোবাসার জায়গা আছে
সংখ্যাগুলো শুধু তত্ব দিয়ে  বেঁধে রাখা।
আমি তো বাঁধতে চাই না ,শুধু বাঁচতে
অযুত নিযুত ওয়াল মানে নীল দেয়ালের নগররাষ্ট্র ,
আমি সেই রাষ্ট্রের আজব নাগরিক।
গালেহাত জমে বরফ গলে গিয়ে পুরো জল
আমি ঠিক কতটা সত্যি তুই আমাকে বল।

স্যাঁতসেতে পথ মাড়াতেই
চমকে ওঠে বুক।
স্পর্শ শুধু শরীর চেনে ,না চেনার সুখ
আমি শুধু হৃদয় দেখি ,হৃদয় মানে পাখি।
খাঁচার ভিতর  অচিন পাখির  মিথ্যা ডাকাডাকি
সত্যি কি তুই পারদ ছুঁয়ে বাড়তে থাকিস স্রোতে
আমার মতো তোকেও কি
পাগল বলে লোকে।

উদভ্রান্ত সব সঙ্গীত যাবতীয় দাপাদাপি
তোর বুকের সবুজ নিয়ে আজব মাপামাপি।
আমি শুধু জীবন খুঁজি স্পর্শ করি বুক
তোর বুকেতে লুকিয়ে থাকা আমার জীবিত সুখ।
রাস্তায় সেই ল্যাম্পপোস্ট শুধু আদর ছুঁয়ে যায়
তোর বুকেতে আমার কবিতা জীবিত থেকে যায়
আর ইচ্ছা ঘুড়ি বাতাস বাউলে একলা হয়ে যায়।  

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...