Thursday, May 7, 2015

নীল কাপড়

নীল কাপড়
........... ঋষি
====================================
সেই দিনটা তোর মনে আছে
খোলা আকাশের নিচে তুই শুয়ে নগ্ন বুকে।
সামুদ্রিক গাম্ভীর্য নিয়ে কিছু পরিযায়ী নেমে এলো নিচে
তোর শরীরের গন্ধ ,শুকনো রজনীগন্ধা।
তোর ঠোঁট ,অজস্র উঠে আসে প্রশ্নদের দীর্ঘশ্বাস
অনাহুত পরিযায়ী আকাশের পথে।

সেই দিনটা
খোলা আকাশের চাদরে ঢাকা তোর নীল শরীরটা।
কাল আমি স্বপ্নে দেখলাম
দেখলাম খুলে যাচ্ছে তোর খুচরো অভিমান।
পুরনো সময়ের ড্রয়ারে রাখে সেই চিঠিটা
যেখানে লেখা
আকাশ আমি তোকে ভালোবাসি। ভীষণ ভীষণ
শব্দে খুলে গেলো আমার চোখের পাতা
চোখের সামনে তুই ভিজে ঠোঁট
ভিজে পথঘাট ,মেটো গন্ধ তোর  শরীর উষ্ণতা।

সেই দিনটা তোর মনে আছে
কফি সপে পাশা পাশি আমি আর তুই ,চারিদিকে শান্ত।
শুধু একের পর এক ঢেউ বুকের বালিতে
ভিজিয়ে যাচ্ছে তোর নগ্ন বুক ,,,,তলিয়ে যাচ্ছি আমি।
আরো নিচে ,আরো নিচে ,খুব গভীরে
পরিযায়ীরা তোর বুকের নীল কাপড়। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...