Saturday, May 23, 2015

স্বপ্ন দেখবো না

স্বপ্ন দেখবো না
........... ঋষি
====================================
যেমন করে স্বপ্ন লেখা যায় ঠিক তেমন না
ঠিক তেমনে চাই না তোর ঠোঁট।
ঠোঁট চাইবো ঠিক ,চাইবো তোর সবটুকু যখন
একলা বৃষ্টিতে ভিজে আমি তোকে ছুঁয়ে যাব,
কিংবা  চুঁয়ে নামব বিন্দু বিন্দু ঘাম গ্রীষ্মের বিকেলে
তোকে ছুঁয়ে জড়িয়ে চুমু খাবো।

খুলে ফেলবো তোর সোনালী ব্লাউসের দূরত্ব
এক আকাশ চাদরে তোকে জড়িয়ে আমি ডুবে যাব
গভীর সমুদ্র মাঝে।
যেখানে প্রেম তৃপ্ত এক কবির খেয়ালে
যেখানে প্রেম আগুন আমাদের হৃদয়ের দেওয়ালে।
তোর মত আমি জ্বলে যাব ,পুড়ে যাব
এক জীবিত ইচ্ছায় আমি তোকে পেয়ে যাব।
অথচ স্বপ্ন দেখবো না
আসলে  স্বপ্নরা সব বাসি ,মিথ্যে হাসাহাসি
আমি তোকে একলা করবো না।

যেমন করে স্বপ্ন লেখা যায় ঠিক তেমন না
স্বপ্নরা হেঁটে যাবে তোর ঠোঁট ছুঁয়ে আগুনে স্পর্শে।
তোর লুকিয়ে রাখা অভিমানে আমি ইচ্ছা দেব না
শুধু আদর করে তোকে কোলে তুলে নেব।
কিংবা তোর ঠোঁটে ঠোঁট ঘষে বলবো
শোন আমরা আর স্বপ্ন দেখবো না।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...