Sunday, June 28, 2015

প্লিস অসহ্য

প্লিস অসহ্য
,,,,,,,,,,,,,,,,, ঋষি
====================================================
তুমি আমার দিকে তাকিয়ে থাকো ,আমিও থাকি
প্রেম আসুক ,যন্ত্রণা আসুক ,মশা,মাছি, মিনিবাস কিছু বাদ না থাকুক।
তোমার সাথে দেখা হলো বহু যন্ত্রণার পর
তোমার সামনে বসা ছেলেটাকে চিনতে পারছো।
অন্ধকার হচ্ছে ,মেঘলা তোমার মুখ
বৃষ্টি নামলো বলে
প্লিস অসহ্য।

অনিদ্রার মাঝরাতে বেড়ালের কান্নার আওয়াজ  শুনলে যেমন লাগে
ঠিক তেমনি অস্বস্তিকর...।
ভিজে যাচ্ছে চোখ ,সামনে দেখো
গাছ দেখো,পাতা দেখো ,সময় দেখো ,জাগরণ দেখো।
তাকিয়ে থাকো যেদিকে খুশি
আজ ভ্যালেন্টাইন না।
থাপ্পর মারতে পারো ,চুমু খেতে পারো,খামচাতে পারো
রান্না করতে পারো আমার জন্য।
কিন্তু প্লিস কান্না না
বরং বিষ মিশিয়ে দিও আমার রান্নায়
আমি খুশি।


জড়িয়ে ধর আমায় কেন জানি ছেড়ে যাও
তোমাকে খুন করি ,আমি খুন হব বলে।
post-mortem হবে ,থানা পুলিশ হবে ,অসামাজিক হবে
পাশাপাশি দুটো বডি শুয়ে থাকবে জীবিত অথচ মৃত।
সব অদৃশ্য শব্দ ,সব প্রেম পাখির মতো হাওয়ায় ভাসবে
তোমাকে প্রতিবার দেখার পর
আমার মন  বিষাদে ভরে যাবে।  

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...