Thursday, June 4, 2015

আরো কাছে

আরো কাছে
................ ঋষি
===================================================

সেদিনটা যদি ফিরে আসে
সেই ফেলে আসা বেলায় তোর ঠোঁট ছুঁয়ে প্রতিজ্ঞা।
বলি নি মিস করছি তোকে
তবে জানিস বুকের ফসিলগুলো কখন যেন প্রাগৈতিহাসিক  ভূমিকায়।
বুকের লিয়ান্ডারথাল খোলসের ভিতর এক আদিম জঙ্গল
সেই জঙ্গলে দাবানল ক্রমশ পুড়ছে তোকে ছাড়া।

ইচ্ছা ছিল অনেক
তোকে ছুঁয়ে তোর  গোলাপী ঠোঁটে জন্ম দি নিজেকে।
তোর বুকের পাহাড়ে পুঁতে দি কোনো সুগন্ধময় ফুলের চারা
আরো আলোকময় করি নিজেকে।
যাতে আগামী প্রতিটা মুহুর্তে আমি ছুঁয়ে বাঁচি তোকে
অথচ সময় চলে যায়।
যেমন তুই গেলি চলে
আমার বুকের দাবানলে জ্বলন তোকে ছাড়া।

সেদিনটা সেইমুহুর্ততা আমার ভীষণ প্রিয়
যেদিন তোর হাত আমার হাতে।
আমি বলি নি তোকে মিস করছি
শুধু এই বিকেলের পড়ন্ত রৌদ্রে ঘুমন্ত সূর্যের চোখটা।
আমার চোখে জ্বলছে ,আবছা হয়ে আসছে
কি করি বল তোকে আমার আরো কাছে করছে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...