Thursday, June 25, 2015

যেহেতু তুমি আছো

যেহেতু তুমি আছো
.................... ঋষি
===============================================
শরীর দেখা করলেই আমি একবার সতর্ক হয়ে নি
উপায় নেই আমার
পা ফস্কে গেলে, মনে পরে যায় তোমার মুখ আমার প্রেয়সী ।
যেহেতু তুমি আছো
দেখা হয়ে যাবে একদিন  দক্ষিনেশ্বরের মন্দিরে।

যেহেতু তুমি আছো
গঙ্গার নোংরা জলে পুজো পুজো খেলে
সোজা গিয়ে দাঁড়াবো গঙ্গার উপর ,নরম জলের উপর  মাঝগঙ্গায়।
ডুব সাঁতারে ডুবে যাবো  আরো গভীরে
তুমি আছো বলেই তখন তোমাকে ভালোবাসতে বাসতে
তোমার ঠোঁট ঠোঁট রাখতে রাখতে
যদি আমি হারিয়ে যায়
প্লিস একবার আমাকে  পাগল বলে ডেকো


যেহেতু তুমি আছো
প্রতিদিন সবার পাশে রাত্রির মত প্রেম আসে।
সকলে প্রেম করার ছলে  মাঠে মাঠে গরু চড়িয়ে বেড়াই
ভোর  রাতে আত্মা খোঁজার নাম দোকানের সার্টার তোলে  অবলীলায়।
আর আমি  পালাই খুব গভীর তোমার সিলিঙের  চোখে
আর আমি পালাই  শরীর থেকে দূরে  তোমার খোঁজে।
তোমাকে পাই ,তোমাকে হারাই  ,বারংবার বলি
প্লিজ তুমি শুধু আমার হয়ে থেকো।

শরীর দেখা করলেই আমি একবার সতর্ক হয়ে নি
আমার হৃদয়ে আগুনে অদ্ভূত নেশা ,
তুমি ছাড়া প্রেয়সী আমার কিছু মনে থাকে না।
যেহেতু তুমি আছো
জানি ঈশ্বর আমি ঠিক খুঁজে  পাবো  তোমার মাঝে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...