Friday, June 19, 2015

তোর মাঝে (২)

তোর মাঝে (২)
................. ঋষি
======================================================
চেতনার পেছনে বাজে মল্লার
তোর প্রেমের  কবিতা লিখবো আজ।
বারংবার মেঘের দেশ থেকে নিয়ে আসা নীলটাকে
তোকে মুড়েছি স্বপ্ন মোড়কে।
তবে সত্যি বলছি প্রথম দেখাই আমি চেয়ে দেখিনি তোকে
শুধু খুঁজেছি নিজেকে তোর চোখে।

আজ চোখ দেখছি কাজল টানা স্বপ্ন পরশে
দুষ্টুমি মাখা ভিজে ঠোঁটের পারদে স্পর্শ উষ্ণতা।
সারা চেতনা জুড়ে
সারা হৃদয় জুড়ে
হাহাকার পাল তোলা নৌকার তোকে ছুঁতে ভেসে যায় নীল নীলিমায়,
তখন তোকে দেখতে পাই আমি।
চোখ বন্ধ করি তোকে খুঁজি
আমার সামনে তুই ,সেই চোখ ,সেই ঠোঁট সেই দুষ্টুমি মাখা ছোটো তুই।
আদর করি ,জড়িয়ে ধরি
আলতো চুমু তোর ঠোঁটে।

চেতনার পেছনে বাজে মল্লার
গুরুগম্ভীর সাজে মেঘলা দিন ,ছড়াছড়ি স্পর্শ পেঁজা তুলোর মতন।
ভাসতে থাকে শৈশবে ,যৌবনে ,বেঁচে থাকায়
বৃষ্টি আসে আমি ভিজি ,আরো ভিজি তোর মাঝে।
গড়িয়ে পড়ে ঠোঁট ,চোখের কাজলে মেঘলা বেলা ,অন্ধকার আকাশ
আমি আকাশ খুঁজি ,খুঁজি আশ্রয় ,তোর মাঝে খুব গভীরে।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...