Thursday, June 4, 2015

নীরব স্বীকারোক্তি

নীরব স্বীকারোক্তি
.................. ঋষি
==============================================
ব্লু প্রিন্টে ধরা পরে গেল সময়
মরা বালিশের তুলোয় লুকোনো অজস্র সাদা মেঘ।
বৃষ্টি এসেছিল কিছুক্ষণ আগে
এখন ভিজে বিছানার চাদরে উল্টোনো কাপপ্লেট।
বেজে চলা সাক্সফোনের নিশব্দ ঝংকার
প্লিস বদলে যাস না।

এমনতর, চিরতর আমার বাইকের গিয়ারে বদল পৃথিবী
আমি চলেছি দুরন্ত বেগে ,স্পিডমিটারে জীবন লাগাম ছাড়া।
সামনে রুপোলি রৌদ্র অন্ধকার পথের বাঁকে
প্লিস আমাকে আর ছেড়ে যাস না।
জীবন বদলে যায় ,সোজা মিসাইল বুকের ভাঁজে
আটকে থাকে মুহূর্ত।
রাস্তা জ্যাম ,চাকা জ্যাম আটকে যায় বাইকের গতি
ধা  করে নেমে আসে কাগজের জাহাজ হৃদয়ের মাটিতে,
প্লিস আমাকে আর একলা করে যাস  না।

ব্লু প্রিন্টে বেরিয়ে পরে স্কেলিটন
বুকের পাঁজরে আটকে থাকে মেঘলা বেলা অসংখ্য নীরবতা।
বৃষ্টি আসবে আমি জানি ঠিক
চার দেওয়ালের পাঁজরে লেগে যাবে হৃদয়ের পিঠ।
বেজে চলা স্যাক্সফোনের চুপি চুপি  বলে যাওয়া
প্লিস এই জীবন তোর সাথে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...