Wednesday, June 3, 2015

আগামী কখনো

আগামী কখনো
.................. ঋষি
=========================================
ছুঁয়ে দেব আমার শহর থেকে জমা বিদীর্ণ ইচ্ছাদের
আগামী  কোনো ইচ্ছা  দিনে।
আমার না পাওয়া বেদনার বালিশে
তোকে কান্নার মতন লুকিয়ে রেখে দেব।
.
ঠিক যেমন তোর স্পর্শ খাঁচায় রাখা  আদুরে পাখি
আমার বেঁচে ফেরা ইচ্ছারা
ঠিক খোলা আকাশে রাখা পূর্নিমার চাঁদ।
তোর মুখ ভিজে পুকুরের আয়নায় নিতান্ত কামনায়
ভাসতে থাকে ,কাঁপতে থাকে।
ছোটো ছোটো ঢেউ পুকুরের ধারে আমাকে ছুঁয়ে যায়
আছড়ে পরে বিশাল আকার সুনামি অন্তর গহ্বরে।
চুপিচুপি কানে কানে বলে যায় ভালোবাসি ,ভালোবাসি
আর আমার ইচ্ছারা সব খাঁচার পাখি।
তোর শরীরে বয়ে চলা রক্তের শিরায় শিরায়
প্রেম আমি বেঁচে থাকি।
.
মুছিয়ে দেব আমার শহর থেকে জমা বোবা কান্নাদের
নিজস্বি কোনো প্রেমের দিনে।
আমার বাঁচতে চাওয়া সময়ের বিষে
আমি নীলকন্ঠ হয়ে যাব সামুদ্রিক সুনামির হারানোর দিনে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...