Friday, June 19, 2015

শুধু এইটুকু

শুধু এইটুকু
.................... ঋষি
================================================
আর একবার যদি মুহুর্তটা পাই
আকাশের দিকে তুলে ধরবো থালাটা ,ভিক্ষা পাত্র আমার।
তোকে ছুঁয়ে থাকার আকাঙ্খায় ,,একটা জন্ম
এইটুকু ভিক্ষা আমার।

ঈশ্বর মানি না কস্মিনকালে যাই না কোনো মন্দিরে
আমার অগাধ বিশ্বাস মানুষের কাছে।
মানুষের মনের কাছে
আমার ছুঁয়ে যাওয়া ভাবনারা আন্দোলিত ঝড়ো স্তব্ধতা।
আমি থাকবো না
থাকবে তোমরা ,থাকবে তুমি আমার হৃদয়
তোমার সাথে।

এই টুকু চাওয়া নিয়ে যদি কখনো তোমার দরজায়
আমি গিয়ে দাঁড়াই।
আমার ভিক্ষা পাত্রে ,এক মুঠো আশা তুমি আমায় দিও
এমন কিছু মুহূর্ত তুমি সাজিয়ে দিও।
মানুষের কাছে কিছু চাওয়ার নেই আমার
শুধু এতটুকু সত্যি আমাকে ধার দিও
পরেরবার আমাকে সত্যি জীবিত জীবন দিও।

যদি আবার কখনো পাই তোকে
আমার মুখোমুখি আমার খুব কাছে ,আরো কাছে।
তোকে ছুঁয়ে থাকার আকাঙ্খায় ,,,,, একটা জন্ম
তোর সাথে  এই টুকু চাওয়া  আমার। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...