Thursday, June 25, 2015

সবুজ প্রকৃতি

সবুজ প্রকৃতি
.............. ঋষি
==========================================
মুহুর্তগুলোকে বাঁধতে ইচ্ছে করে তোর
কোনো কৃত্রিমতা  নয় ,কোনো সাজানো নয়।
সবুজ প্রকৃতির মাঝে ,প্রকৃতির মত সতেজ আলোয়
তোকে আটকে রাখতে ইচ্ছে করে।
হৃদয়ের ডেস্কটপে
কোনো প্রিয়  প্রেমের কবিতার মত।

ভদ্রলোক কবে জানি লিখে  গেছেন
চুল  তার কবেকার অন্ধকার বিদিশার নিশা। ....
আমি শুধু লিখে চলেছি তোকে
প্রকৃতি প্রেমে।
আসলে প্রেমের অর্থ আমি ঠিক বুঝি নি
বুঝি না বুকের মাঝে শুকিয়ে যাওয়া মরুভূমির তৃষ্ণার মাঝে।
তবু কেন জানি আমার লিখতে ইচ্ছে  হয়
তবু কেন জানি আমার বলতে ইচ্ছে হয়।
ভালোবাসি তোকে  ,ভীষণ  ভালোবাসি
প্রকৃতির মাতৃ জঠরে  জন্মানো সবচেয়ে সুন্দর শব্দটা ,
আমার আগলাতে ইচ্ছে হয় তোর  বুকে
আমার বুকে একসাথে।


মুহুর্তগুলোকে বাঁধতে ইচ্ছে করে তোর
মনে হয় আস্টেপিষ্টে মিশে যায় তোর  সবুজ হৃদয়ে  ।
হু হু করে ওঠে প্রকৃতির কিনারায় সবুজ রং
ক্লোরোফিলিয় বাতাবরণ ছেড়ে বেরিয়ে আসিস তুই।  
আমার চোখে ,আমার হৃদয়ে ,আমার সামনে
অদ্ভূত একটা মায়া ,শান্তি আমায় ঘিরে।

No comments:

Post a Comment

ওলোট পালোট

সোজাসাপ্টা কথার পরে কিছু বাকি থাকে নাকি হঠাৎ নিজের মুখের দিকে তাকাতে ইচ্ছে করে না হঠাৎ আবার ভাব হয়ে যায়,  আসলে ভালোবাসা শব্দটা ভীষন বাধ্য,বড...