Thursday, June 25, 2015

আমি জানি

। আমি জানি ।
..................... ঋষি
============================================

নিজেকে ক্ষতবিক্ষত করার জন্য
কোনো হাতিয়ার প্রয়োজন নেই
দরকার নেই কোনো ধারালো তলোয়ার রক্তের রঙে ।
তোর  পার্লস বিটের সাথে নিজেকে মেলালেই
আমি বুঝে যাই
আমার  কতটা রক্ত ঝরলো।

নিজেকে জাগিয়ে রাখার জন্য
আমার কোনো আলোর দরকার নেই ,নেই সূর্যের।
দরকার নেই কোনো কৃত্রিমতা ঢাকা জ্বলন্ত অঙ্গার
তোর  হৃদয় স্পর্শ করলেই
আমি পুড়ে  যাই ।
আমি ফিরে যাই  আমার আদিম দাবানলের  জঙ্গলে
পুড়তে  থাকে আমার  অস্তিত্বের লোমকূপ।
গড়িয়ে নামে  লাভা  তোর  ঠোঁট ছুঁয়ে আমার ঠোঁটে
খুব গভীরে পরিবাহী টানেল বেয়ে আমার হৃদয়ে
আমি ঘুমিয়ে পড়ি  অবচেতনে তোকে ছুঁয়ে।

তুই যখন বলিস একটু বুকে যাব তোর
ইচ্ছে করে নিজের বুক চিরে দেখিয়ে দি তোকে।
ইচ্ছে করে প্রশ্ন করি কি করে যাবি ,কতটা যাবি
তুই তো সেখানে আগের থেকে আছিস।
আমি উত্তর জানি
তুই হাসিস আর বলিস আরো গভীরে যাবো  তোর।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...