Saturday, June 6, 2015

ভালোবাসি তোকে

ভালোবাসি তোকে
..................... ঋষি
=============================================

এই কথাটি বলে যায় বারংবার তোকে
দিন ফুরোবে ,ফুরিয়ে যাক ,সময় শেষে আবার আমি।
এই কথাটি বলবো
ভালোবাসি ভীষণ ভালোবাসি তোকে।

আকাশ থেকে বৃষ্টি নামুক
ডুবে যাক সমস্ত পথঘাট ,নদী নালা নর্দমায় সম্পূর্ণতা ছড়াক।
পায়ের পাতাগুলো  ডুবে যাক নোংরা জলে
ছাতা থাক আর না থাক ,আমি ভিজি ,তুই ভেজ।
যে কোনো সময় ভিজে আমি তুমি মিশে পাশাপাশি হেঁটে যায়
কিংবা ধর রাত্রির শেষ লোকালের কামরায়।
দুরত্বের দৌরাত্ম মুড়ে
মুখোমুখি আমি তুই খোলা জানলার পাশে।
উড়ে যাচ্ছে তোর কপালের চুল ,চোখের তারায় তোর নিস্তব্ধ আমি
চুপি চুপি কানে কানে বলবো
ভালোবাসি তোকে।

এই কথাটি তোকে বারংবার বলবো
যতদিন বেঁচে আছি আমি ,আমার প্রতি রোমকূপে শিরশিরে তুই।
উপস্থিত মুহুর্তদের ভিড়ে হয়তো কোথাও অনেক দূরে
চেনা সাইরেন ভালোবাসি তোকে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...