Saturday, June 6, 2015

বৃষ্টি ভেজা আকাশ

বৃষ্টি ভেজা আকাশ
............ ঋষি
================================================
তুই যে সাহসী হয়ে গেলি বৃষ্টি
তোর অন্ধকারে রাখা ইচ্ছাগুলো মেঘলা করলো দিন।
ভেজাবি আজ আমাকে
আমার শিরা বেয়ে ,আমার কপাল বেয়ে ,আমার ঠোঁটে মিশবি একবার
বল বৃষ্টি চোখ খুলে তাকাবি তো আমার দিকে।

প্রশ্ন গুলো ঘড়ির কাঁটার মত সরতে থাকে দৈনন্দিন
আজকাল প্রায় মেঘলা করে আকাশ।
তুই ভেজাস আমার ইচ্ছে মত আদর করিস তোর স্পর্শে
আমি চোখ বন্ধ রাখি ,আমি নিশ্বাস বন্ধ রাখি।
একদম চুপ ,কোনো শব্দ নয়
আকাশের মেঘে বৃষ্টি লুকিয়ে দেখছে আমায়।
আরমোড়া ভাঙ্গা চোখে আমি তাকিয়ে দেখছি
ভিজে যাচ্ছিস তুই ,ভিজে যাচ্ছে মাটি।
তোর শরীর জুড়ে মেটো গন্ধ
পাগলপাড়া নেশা মহুয়া ফুলের মিষ্টি গন্ধে।

তুই যে সাহসী হয়ে গেলি বৃষ্টি
তোর অন্ধকারে রাখা ইচ্ছাগুলো বৃষ্টি আনলো আমার শহরে।
বুকের কার্নিস বেয়ে আমার বোতাম খোলা বুকে
কয়েক বিন্দু জল ,তোর গন্ধ তোকে ছুঁয়ে,
বল বৃষ্টি ভিজবি তো আমার সাথে এক আকাশে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...