Wednesday, June 10, 2015

আমার আমিত্বে

আমার আমিত্বে
................ ঋষি
===============================================
বলবো না ,না বলবো না কিছু
শুধু রেখে দেবো তোকে মনের যত্নে ,আদরে ,আরো গভীরে।
বুকের ধর পাকড়াও গুলো এই গ্রীষ্মের গরমে ঘামের মতো চ্যাটচ্যাটে
একটু ভিজে যাওয়ার লোভ ,একটু ভিজতে থাকার সুখ।
আমার দু বাহুর মাঝখানে ,আমার হৃদয়ের মাঝে
আমার সুখ ,,তোকে ছুঁয়ে।

আমি চিনি আমার নারীকে
আমি চিনি আমার না বলা শব্দগুলোর একলা থাকাকে।
এখানে কোনো অশ্লীলতা আসে না
এখানে কোনো পৃথিবী নেই তোকে ছাড়া।
একটা অদ্ভূত বাঁচা ,বাঁচতে চাওয়া
তোর জন্য ভালো থাকা।
আরো ভালো তোর নিঃশব্দ  পদচরণ আমার বুকে মাঝে
 দীর্ঘশ্বাস নেমে আসে ,আরো কাছে ,,আরো কাছে ,
আমার তুই আমার বুকের মাঝে।

বলবো না ,কিছুতেই বলবো না
শুধু রেখে দেবো খুব যত্নে তোর অস্তিত্বের পারফিউমের গন্ধ।
আমার শিরদাড়া বেয়ে অস্তিত্বের ছুঁয়ে যাওয়া নিস্তব্ধতা
একটু ভিজে যাওয়ার লোভ ,একটু ভিজে থাকার সুখ.
আমার দুবাহুর মাঝে ,আমার অস্তিত্বের মাঝে
 আবারও  তুই আমার সাথে । 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...