Sunday, June 14, 2015

আমি থাকি না থাকি

আমি থাকি না থাকি
................... ঋষি
=========================================
আমি  থাকি আর না থাকি  তাতে কার  কি এসে যায়
প্রতি চুমুর পর আমি সিগারেট ধরাই।
বুকে ব্যথা করলে আজকাল
চোখের ডাক্তারের কাছে যাই।
চোখের পিনড্রপ সাইলেন্সে দাঁতে মাজন লাগাই
কিছু ক্যাপসুলের সাইড এফেক্টে
নতুন গোলার্ধ বানাই।

ভালোবেসে বন্য গন্ধে আমার আঁতুড় ফিরে আসে
যারা বাঁচে তারা বলে ভীষণ ভালোবাসে।
স্কিন এফেক্টে নষ্ট লিটমাস..চামড়ার পর্দা
মিষ্টি ঠোঁটে লাল চুমুতে। ...পান আর জর্দা।
নিমপাতা  যত তেতো। .. নষ্ট চোখের জল
তার থেকেও তেতো জানো মিষ্টি পানিফল।
তার  লিপস্টিকে জোলাব ছিল
নামতে থাকে  জল।
লালা থেকে লালায়
নিউক্লিওফিলিক প্রেসার ফল।

আমি  থাকি আর না থাকি  তাতে কার  কি এসে যায়
তোমার চোখে শান্তিতে রাখা মজার যোগফল।
তোমার স্কার্টের তলায় বৈষ্ণবের কোলাহল
আণবিক নিঃসঙ্গতা শিশির চুঁইয়ে  ....স্লিপিং পিল।
ঘুঘুর ডাঙায় অর্ধেক দিন
অর্ধেক  চুমুর পর তোমার মুখের খিল। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...