Thursday, February 25, 2016

প্রথম প্রতিবার

প্রথম প্রতিবার
.................. ঋষি
=============================================
আমি প্রথম বলে চাইনি কখনো কিছু
হোক না প্রতি দিন প্রথম সবার কাছে।
প্রকৃতির খেয়ালে ঋতুদের আনাগোনা
চেনা হলেও
হোক না প্রথম প্রতিবার।

এমনি হোক না তোমার স্পর্শ
তোমার ওষ্ঠের গলতে থাকা বরফ প্রতিবারে আরো সবুজ।
আরো সুজলা করুক পাহাড়ি ঝরনা
হোক না প্রথম আমার কাছে।
তোমার হাসির প্রতিটা ঝলক এক নতুন দিনের প্রভাত
হোক না প্রথম আমার কাছে।
এক শিহরণ তোমার পাশে চলা
হোক না নতুন আমার কাছে।
তবে প্রতিটা প্রথম জীবনে নতুন পাওয়া
হও না নতুন তুমি আমার আরো  কাছে।

আমি প্রথম বলে চাই নি কখনো
পৃথিবীর এই ইঁদুর ,দৌড়ে ভাবো না প্রথম কিছু নেই।
দেখবে প্রকৃতির মতন সবুজ হৃদয়
বাতাসের ভাসতে থাকা সময় ,,চলে যাবে
যদি প্রথম কখনো শেষ না হয়। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...