Thursday, February 4, 2016

অন্য এক শহর

অন্য এক শহর
..................... ঋষি
===================================================
পাগলী এই শহরে ভালোবাসা  একটা বিজ্ঞাপনি  ইস্তাহার
না হলে বিকোবে না সময়ের আকাঙ্খিত লোভগুলো।
পাগলী ভালোবাসা আসলে কোনো বাসা নয়
অথচ নিরন্তর এক আশ্রয় বেঁচে থাকায়।
অথচ  সময়ের সাথে মানে বদলে ভালোবাসা
কখন শুধু চাহিদা হয়ে গেছে।

পাগলী  এই অপমান আমার বুকে বাজে আগুনে মতন
আগুনের প্রেমে পরে আমার ইচ্ছারা  বলে
নিরাশ্রয় হোক ভালোবাসা।
মানে বদলে নিষিদ্ধ হোক এই শহরে ভালোবাসা।
শহর ছাড়া বাউলের গানে
নাই বা আসুক সকাল প্রেমের রবে।
ভালোবাসা জুতো মোজা  পরে হাঁটুক লোভের শহরে
আরো কারণ থাকুক ভালোবাসার।
আরো স্কাই স্ক্যাপার ,আরো নরকের দরজা খুলে যাক সভ্যতা জুড়ে
ভালোবাসা বলে বাড়তে থাকুক পোড়া দাগ
হৃদয়ের শরীরে।

পাগলী আমি শহর ছেড়ে যাচ্ছি খালি পায়ে অন্য শহরে
তুই কি যাবি  আমার সাথে হৃদয় সম্বলে।
পাগলী আমার শহুরে নাকাব, সময়ের বিস্ফোরণ
আমার চাই শান্তির শহর।
তুই কি যাবি আমার হাত ধরে সে শহরে
যেখানে চাওয়া পাওয়া ছাড়া আদিম ভলোবাসা যায়।   

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...